ব্রেকিং নিউজ
শিবচরে বন্যা দুর্গতদের মাঝে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির খাদ্যসামগ্রী বিতরণ

শিবচরে বন্যা দুর্গতদের মাঝে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির খাদ্যসামগ্রী বিতরণ

মাদারীপুরে শিবচরে বন্যা কবলিত এলাকায় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ খাদ্যসামগ্রী বিতরণ করেছেন মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি। মঙ্গলবার(২১ জুলাই) দিনব্যাপী উপজেলার সন্যাসীরচর, বন্দরখোলা, মাদবরচর এলাকায় বন্যা কবলিত দুইশতাধিক পরিবারের মাঝে তারা এই খাদ্যসহায়তা প্রদান করেন। সংস্থাটির ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন মুন্নার নেতৃত্বে একটি নৌকা নিয়ে বন্যায় পানিবন্দি এলাকাগুলো ঘুরে বয়স্ক ও অসহায় মানুষের হাতে তুলে দেন পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ১০ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি ডালের প্যাকেট।

শাহাদাৎ হোসেন মুন্না বলেন, ‘আষাঢ়ের তীব্রতার সাথে সাথে দেশের বন্যা পরিস্থিতি ভয়ঙ্কর রূপ ধারণ করছে। দেখা নিয়েছে নদী ভাঙন। এমন পরিস্থিতিতে পানিবন্দি হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। মানুষের অভাব যেন দীর্ঘ হচ্ছে দিন দিন। বন্যা কবলিত মানুষের নিরাপদ খাদ্যসহায়তায় আমরা এগিয়ে এসেছি। আমাদের এই কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।’

এদিকে দ্বিতীয় দফা বন্যায় উপজেলার পাঁচটি ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দী রয়েছে। চরাঞ্চলের অবস্থা ভয়াবহ থাকায় বন্যার প্রথম থেকেই চিফ হুইপ নূর ই আলম চৌধুরীর পক্ষ থেকে ত্রান তৎপরতা অব্যহত রয়েছে। সরকারিভাবে পানিবন্দি মানুষের জন্য চাল ও শুকনা খাবার বিতরণ করা হচ্ছে। এছাড়া আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেয়া মানুষের জন্য স্থানীয় তরুণ স্বেচ্ছাসেবীরা তিনবেলা খাদ্য সহায়তা চালিয়ে যাচ্ছে।

---------